Thursday, August 27, 2009

আমার তুমি


আমি বৃষ্টিভেজা বিকেল হয়ে দাঁড়িয়ে ছিলাম জেনো,
তুমি শিশির ভেজা পায়ে এসে আমার শব্দ শোনো,
আমি আগমনীর সুর তুলেছি শরত্‌ আলোর প্রাতে,
তুমি সেই সুরে যে সুর মেলালে আমার সাথে সাথে।
আমি অস্তরাগের রাগ-রাগিনী তোমার কান্না হাসি,
তুমিই আমার ইমন-বেহাগ তোমার কাছে আসি,
আমি তোমার দুখে দুখী, সুখের নতুন পাখী,
তুমিই আমার সুখের দোসর দুখ ভোলাতে ডাকি।
আমি অবাক হয়ে ভাবছি বসে আসছো তুমি রাণী,
তুমি সাজো নিজে, সাজাও আমায় ওগো আগমনী !
আমি তোমার আধফোটা ফুল, তোমার জন্য ফুটি,

তুমি আমায় নাও যে কোলে, তোমার পায়ে লুটি ।
আমি তোমার চঞ্চল গান, উচ্ছল প্রাণ-বীণা,
তুমি আমার সুরের ছন্দে গানের উপাসনা ।

4 comments:

  1. Oshadharon. Mon bhalo kora kobitatir jonyae dhonyobad.

    ReplyDelete
  2. আপনার লেখার মান দারুন ভালো , কিছু লেখা পাঠান

    ReplyDelete
  3. Ekmutho seuli phul pujor gondho niye elo moner modhye.....

    ReplyDelete
  4. ওগো ঝরা শিউলি, তোমায় দেখে মনে পরে গেল সেদিনের সেই পাগলী মায়ের কথা। লক্ষ্মি আমার পাগলি মা থাকিস হৃদয় জুড়ে, কোথায় গেলি সোনা আমার আয়না কাছে ওরে। ঘুমের ঘোরে দেখিস শুধু ফুল কুড়ানোর স্বপ্ন............। যে মেয়ে ভোড় বেলা ডালি ভরে ফুল কুড়িয়ে এনে আমার ঘুম ভাঙ্গাতো, আমার সেই লক্ষ্মি মেয়ে তানিয়ার কথা। ধন্যবাদ, অসঙ্খ্য ধন্যবাদ।

    ReplyDelete